Breaking News

Sunday 18 August 2019

How to Check Your Gig Ranking page on Fiverr?

গিগ প্রথম পেজে, কিন্তু অর্ডার পাচ্ছি না, সমস্যার সমাধানঃ
গ্রুপে এই ধরনের পোষ্ট প্রায়ই দেখা যায়, "আমি নতুন সেলার, গিগ প্রথম পেজে শো করছে, কিন্তু অর্ডার পাচ্ছি না!" ইনবক্সেও এই ব্যাপারে বেশ কয়েকজন আমাকে নক দিয়েছেন। কাজেই এই ব্যাপারটা নিয়ে একটূ আলোচনা করা উচিৎ বলে মনে করছি।
বর্তমানের সার্চ ইঞ্জিনগুলো অনেক স্মার্ট, তার ইউজারের বিহেভিয়ার, লোকেশন ইত্যাদি ইত্যাদি ট্রাক করে চেষ্টা করে বেষ্ট রাজাল্ট দেখাতে। অর্থাৎ একই বিষয়ে দুই জন ভিন্ন ভিন্ন লোকেশন থেকে সার্চ দিলে, দুই জনের রেজাল্ট ভিন্ন ভিন্ন দেখাবে। যেমন আপনি বাংলাদেশ থেকে একটা বিষয়ে সার্চ দিলেন, গুগল বা ফেসবুক চেষ্টা করবে বাংলাদেশ রিলেটেড রেজাল্ট বেশি বেশি দেখাতে। আবার ইউএস থেকে কেউ সার্চ দিলে, ইউ এস রিলেটেড রেজাল্ট বেশি দেখাবে। যারা SEO নিয়ে কাজ করেন তারা এটা আরও ভাল বলতে পারবেন। Fiverr এরও নিজস্ব এলগোরিদম আছে, এটা অনেকটা গুগলের মতই কাজ করে এবং অনেক স্মার্ট। 
একজন নতুন সেলার যখন নতুন গিগ দেয়, তখন স্বাভাবিক ভাবেই তার গিগ বার বার ভিজিট করে এবং তার রিলেটেড গিগ গুলো বেশি বেশি দেখে। ফলে Fiverr চেষ্টা করে এই রিলেটেড রেজাল্ট তাকে বেশি বেশি দেখাতে। এমনকি Fiverr তার গিগ সার্চে, সামনের দিকে দেখাতে পারে, ফলে একজন নতুন সেলার বিভ্রান্ত হতে পারে। সে হয়ত মনে করতে পারে, তার গিগ সামনের দিকেই আছে, অথচ অর্ডার কিন্তু আসছে না। 
আসল কথা হচ্ছে গিগ যদি সামনের দিকে থাকে, তবে অটোম্যটীক্যালি কিছু অর্ডার আসবে। যদি না আসে তবে ধরে নিতে হবে, এখানে কোন শুভংকরের ফাঁকি আছে। এখন আসি কিভাবে নিশ্চিত হব আমার গিগ আসলেই সামনে আছে কিনা। এটার জন্য যেটা করতে হবে, ক্রম ব্রাউজারে Ctrl+shift+n চেপে Incognito মোডে যেয়ে, Fiverr ব্রাউজ করতে হবে। এই মোডে সার্চ ইঞ্জিন কোন ডাটা সেভ করে না। ফলে অনেক একুরেট রেজাল্ট দেখায়। এবার দেখেন আপনার গিগ আসলেই সামনে আছে কিনা। 
আরও নিশ্চিত হবার জন্য, আপনার পরিচিত কোন ফ্রেন্ডকে একই ভাবে Incognito মোডে আপনার গিগ Fiverr এ সার্চ দিতে বলেন। দুইটার রেজাল্ট মেলান, তাহলেই নিশ্চিত হয়ে যাবেন, আপনার গিগ আসলেই কোথায় আছে। যদি যেখেন আপনার গিগ সার্চের সামনের দিকে আছে, গিগে ক্লিক ভিউ ভাল আছে, তবে  ধৈর্য ধরে অপেক্ষা করেন, বেশি বেশি সময় অনলাইনে থাকেন। আশা করা যায়, অর্ডার পেতে বেশি দিন অপেক্ষা করতে হবে না। আর যদি দেখেন, গিগ পিছিনে দিকে আছে, তবে চেষ্টা করেন যেভাবে হোক অর্ডার পেতে। আশা করি গিগ ধীরে ধীরে সামনে আসবে। 
ধন্যবাদ

(যারা মজিলা ব্রাউজার ইউজ করেন তারা Ctrl+shift+p চেপে প্রাইভেট মোডে সার্চ করবেন, অন্যান্য ব্রাউজারেও এই ধরনের মোড আছে, চেক করে নেবেন।  )

-Kamruzzaman

No comments:

Post a Comment

BEETECH REVIEWS | BEETECH COMMUNICATION OPC||ABOUT BEETECH

  BEETECH COMMUNICATION OTC TOGETHER WE CAN CHANGES THE WORLD ECONOMY Website: www.beetc24.com Facebook: WhatsApp: Telegram: Owner: SAIFUL I...

Designed By Published.. Blogger Templates